গ্রামীণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

গ্রামীণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

গ্রামীণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩: গ্রামীণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি 2023 প্রকাশিত হয়েছে। গ্রামীণ ব্যাংক বাংলাদেশে প্রতিষ্ঠিত একটি সংস্থা ও সম্প্রদায় উন্নয়ন ব্যাংক। এটি জামানতের প্রয়োজন ছাড়াই দরিদ্রদের জন্য ক্ষুদ্রঋণ তৈরি করে। গ্রামীণ ব্যাংক 1976 সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুহাম্মদ ইউনূসের কাজের মাধ্যমে উদ্ভূত হয়েছিল, যিনি গ্রামীণ দরিদ্রদের জন্য ব্যাংকিং পরিষেবা সরবরাহ করার জন্য কীভাবে বিতরণ ব্যবস্থা ডিজাইন করা যেতে পারে তা অধ্যয়নের জন্য একটি গবেষণা প্রকল্প চালু করেছিলেন। অক্টোবর 1983 সালে গ্রামীণ ব্যাংক একটি স্বাধীন ব্যাংক হিসাবে কাজ করার জন্য জাতীয় আইন দ্বারা অনুমোদিত হয়। 2003 এবং 2007 এর মধ্যে ব্যাংকটি উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে।

1998 সালে ব্যাংকের “সাশ্রয়ী মূল্যের হাউজিং প্রোগ্রাম” একটি বিশ্ব হাউজিং পুরস্কার জিতেছিল৷ 2006 সালে, ব্যাংক এবং এর প্রতিষ্ঠাতা মুহাম্মদ ইউনূস যৌথভাবে নোবেল শান্তি পুরস্কারে ভূষিত হন৷ আরও সর্বশেষ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন www.poramorso24.com থেকে। গ্রামীণ ব্যাঙ্কের নিয়োগ বিজ্ঞপ্তি 2023-এর সমস্ত তথ্য নীচে দেওয়া হল।

ব্যাংক বিভিন্ন উত্স থেকে তহবিল অর্জন করেছে এবং মূল অবদানকারীরা সময়ের সাথে সাথে স্থানান্তরিত হয়েছে। প্রাথমিক বছরগুলিতে, দাতা সংস্থাগুলি কম হারে প্রচুর পরিমাণে মূলধন সরবরাহ করেছিল। 1990-এর দশকের মাঝামাঝি সময়ে, ব্যাংকটি তার অধিকাংশ অর্থায়ন সেন্ট্রাল ব্যাংক অব বাংলাদেশ থেকে পেতে শুরু করে। অতি সম্প্রতি, গ্রামীণ অর্থের উৎস হিসেবে বন্ড বিক্রি শুরু করেছে।

এই বন্ডগুলি স্পষ্টতই ভর্তুকি দেওয়া হয়, কারণ সেগুলিকে বাংলাদেশ সরকার নিশ্চিত করে এবং তবুও সেগুলি ব্যাঙ্কের হারের চেয়ে বেশি বিক্রি হয়৷ 2013 সালে, বাংলাদেশ সংসদ ‘গ্রামীণ ব্যাংক আইন’ পাস করে, যা গ্রামীণ ব্যাংক অধ্যাদেশ 1983 কে প্রতিস্থাপন করে, সরকারকে ব্যাঙ্ক ব্যবস্থাপনার যেকোন দিকের জন্য প্রবিধান তৈরি করার অনুমতি দেয়। গ্রামীণ ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি 2023 নীচে চিত্র আকারে দেওয়া হয়েছে।

গ্রামীণ ব্যাংক নিয়োগ 2023

  • শেষ তারিখ: 28 ফেব্রুয়ারি 2023
  • পোস্ট নম্বর: বিজ্ঞপ্তি দেখুন
গ্রামীণ ব্যাংক নিয়োগ 2023

গ্রামীণ ব্যাংকে চাকরি ২০২৩

উক্ত প্রতিষ্ঠানের কর্মীরা প্রায়শই কঠিন পরিস্থিতিতে কাজ করেন। গ্রামীণের বিভিন্ন শাখা থেকে যোগ্য এবং অভিজ্ঞ ব্যক্তিদের ছায়া দেওয়ার সময় কর্মীরা মাসের অন-জব প্রশিক্ষণ পান। এই প্রশিক্ষণের লক্ষ্য প্রশিক্ষণার্থীর পক্ষে “নিঃস্বদের অভাবিত সম্ভাবনার প্রশংসা করা” এবং গ্রামীণ শাখার মধ্যে উদ্ভূত সমস্যাগুলি সমাধানের জন্য নতুন উপায় আবিষ্কার করা। মাস মেয়াদ শেষ করার পরে প্রশিক্ষণার্থীরা ব্যাংক শাখায় নিয়োগের আগে পর্যালোচনা ও সমালোচনার জন্য ঢাকা সদর দফতরে ফিরে আসে। আশা করি গ্রামীণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ উপর থেকে দেখেছেন।

Grameen Bank জামানতের প্রয়োজনীয়তা অপসারণ করে প্রচলিত ব্যাংকিং অনুশীলনকে বিপরীত করেছে এবং পারস্পরিক বিশ্বাস, জবাবদিহিতা, অংশগ্রহণ এবং সৃজনশীলতার ভিত্তিতে একটি ব্যাংকিং ব্যবস্থা তৈরি করেছে। জিবি গ্রামীণ দরিদ্রতম দরিদ্রতম সকলকে কোনও জামানত ছাড়াই প্রদান করে। গিগাবাইটে, দারিদ্র্যের বিরুদ্ধে লড়াই করার জন্য একটি কার্যকর কার্যকর অস্ত্র এবং এটি দরিদ্র এবং তাদের পক্ষে ব্যাংকিং নয় এমন কারণে এই দরিদ্রদের আর্থ-সামাজিক অবস্থার সমস্ত বিকাশের জন্য এটি অনুঘটক হিসাবে কাজ করে। “গ্রামীণ ব্যাংকের” প্রতিষ্ঠাতা অধ্যাপক মুহাম্মদ ইউনূস যুক্তি দিয়েছিলেন যে উপযুক্ত এবং যুক্তিসঙ্গত শর্তে দরিদ্র জনগণের জন্য যদি আর্থিক সংস্থান সরবরাহ করা যায় তবে “লক্ষ লক্ষ ছোটো লক্ষ মানুষ এই লক্ষ লক্ষ লোককে যুক্ত করতে পারে বৃহত্তম উন্নয়ন বিস্ময় তৈরি করুন।

Grameen Bank job circular 2023

যারা গ্রামীণ ব্যাংকে চাকরি খুঁজছেন তাদের জন্য গ্রামীণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ ‍আবেদন করার সেরা সুযোগ। এটি বাংলাদেশের একটি বড় ব্যাংক যারা বাংলাদেশের দরিদ্র জনগোষ্ঠি নিয়ে কাজ করে। বিজ্ঞপ্তিটি ০৮ ডিসেম্বর, ২০২৩ এ প্রকাশিত হয়েছে এবং এটি ২২ ডিসেম্বর, ২০২৩-এ শেষ হবে। সার্কুলারটি তাদের বছরের শেষ নিয়োগ প্রক্রিয়ার অংশ হিসাবে ব্যাংক দ্বারা প্রকাশিত হয়েছে। ব্যাংক এই সময়ের মধ্যে 300 জনেরও বেশি লোক নিয়োগ করবে যার মধ্যে নতুন কর্মচারী এবং অন্যান্য বিভাগ থেকে কোম্পানির বিভিন্ন পদে কর্মচারীদের স্থানান্তর উভয়ই অন্তর্ভুক্ত রয়েছে।

গ্রামীণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ অনলাইনে খুব সহজে আবেদন করা যাাবে আমাদের সাইট থেকে। বিজ্ঞপ্তিটি উপলব্ধ পদ, তাদের যোগ্যতা এবং আবেদন প্রক্রিয়া সম্পর্কে তথ্য সরবরাহ করে। গ্রামীণ ব্যাংক জব সার্কুলার ২০২৩ ‍আবেদন হল গ্রামীণ ব্যাংক দ্বারা প্রকাশিত একটি বড় সার্কুলার। এই চাকরির জন্য আবেদন প্রক্রিয়া উপরে বিস্তারিতভাবে তুলে ধরা হয়েছে। “গ্রামীণ ব্যাংকের চাকরির বিজ্ঞপ্তি ২০২৩ ‍আবেদন” বিষয় সহ আপনার সিভি পাঠানোর জন্য তাদের অফিসিয়াল সাইটে প্রবেশ করুন। আপনি চাকরির বিজ্ঞপ্তিতে উল্লিখিত অন্য কোনও ঠিকানায় আপনার সিভি পাঠাতে পারেন।

আরও পড়ুন

  1. বরিশাল বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ পদ ০৯
  2. জনপ্রশাসন মন্ত্রণালয় নিয়োগ ২০২৩ পদ ৪৩ টি
  3. বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ পদ ৭১৫ টি
  4. স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ পদ ৯১ টি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *