ডাচ বাংলা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

ডাচ বাংলা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

ডাচ বাংলা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩: আপনি ইমেজ ফাইল হিসাবে নিচে পাবেন। এখানে বিভিন্ন আকর্ষণীয় নতুন নতুন পোস্ট দেওয়া হয়। এ সকল পদের জন্য কিছু অভিজ্ঞতারও দরকার হয়ে থাকে। একাডেমিক যোগ্যতা ও অভিজ্ঞতার সাথে মিল থালে আমরা আপনাকে যত তাড়াতাড়ি সম্ভব আবেদন করার পরামর্শ দিই। এছাড়া নতুন সকল ডাচ বাংলা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ ও সরকারি, বেসরকারি, কোম্পানির চাকরির খবর পাবেন সবার আগে।

ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড সংক্ষেপে ডিবিবিএল বাংলাদেশ ও নেদারল্যান্ডের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত ব্যাংক। এটি এম. সাহাবুদ্দিন আহমদ এবং উন্নয়নশীল দেশগুলির জন্য ডাচ ফিনান্সিং সংস্থা নামে নেদারল্যান্ডের একটি কোম্পানির যৌথ উদ্যোগে প্রতিষ্ঠা পায়। ব্যাংকিং সেবা দেয়ার উদ্দেশ্য ব্যাংক কোম্পানি আইন ১৯৯১ দ্বারা প্রতিষ্ঠিত। কোম্পানি আইন ১৯৯৪ দ্বারা পাবলিক লিমিটেড কোম্পানি হিসাবে নিবন্ধিত হয়। ডিবিবিএল আনুষ্ঠানিক যাত্রা শুরু করে ৩ জুন মাসের ১৯৯৬ সালে। ঢাকা স্টক এক্সচেঞ্জ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ ২০০৪ সালে নিবন্ধিত ব্যাংকটি।

অন্যান্য প্রয়োজনীয়তাঃ বেতন এবং পদবী নির্বাচিত প্রার্থীদের অভিজ্ঞতা এবং পটভূমির উপর নির্ভর করবে। উদ্ভাবনী, স্ব-প্রণোদিত এবং লক্ষ্য/ফলাফল-ভিত্তিক হতে হবে। যোগ্য প্রার্থীরা উপরে উল্লিখিত শুধুমাত্র একটি পদের জন্য আবেদন করতে পারেন এবং যদি কোনো নকল পাওয়া যায়, তাহলে কোনো কারণ দর্শানো ছাড়াই সকল পদে আবেদনকারীর প্রার্থিতা বাতিল করা হবে। ডাচ বাংলা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ নিচে ইমেজ আকারে দেখুন।

ডাচ বাংলা ব্যাংক নিয়োগ ২০২৩

  • সময়সীমাঃ ২০ আগষ্ট ২০২৩
  • পদ সংখ্যাঃ বিজ্ঞপ্তি দেখুন
  • অনলাইনে আবেদন করুন নিচে থেকে

ডাচ বাংলা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

ডাচ বাংলা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩
ডাচ বাংলা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩
ডাচ বাংলা ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

ডাচ বাংলা ব্যাংকে চাকরি ২০২৩

যোগ্য এবং আগ্রহী প্রার্থীদের সাম্প্রতিক স্ক্যান করা ছবি, NID এর স্ক্যান কপি, সমস্ত শিক্ষাগত শংসাপত্র এবং সমস্ত অভিজ্ঞতার সার্টিফিকেট/রিলিজ অর্ডার সহ http://app.dutchbanglabank.com/Online_Job-এ ০১ জানুয়ারি ২০২৩ মধ্যে। অনলাইনে আবেদন করার জন্য অনুরোধ করা হচ্ছে, ২০২৩ কোন সরাসরি আবেদন গ্রহণ করা হবে না।

শাখা ও এটিএম

বর্তমানে সারা দেশে এই ব্যাংক এর প্রায় ৫০০০টি এটিএম বুথ দেশের সর্ব বৃহত এটিএম নেটওর্য়াক রয়েছে। এছাড়া ব্যাংকটির প্রায় ৩১০০টি এজেন্ট বাংকিং অফিস ও ১১০০টি ফার্স্ট-ট্রাক রয়েছে। বর্তমান ব্যাংকটির শাখা সংখ্যা ১৯২টি। কর্মীসংখ্যা ৩০০০ ও স্লোগান আপনার বিশ্বস্ত সঙ্গী।

মোবাইল ব্যাংকিং

ডাচ বাংলা ব্যাংক বাংলাদেশে সর্বপ্রথম মোবাইল ব্যাংকিং “ডাচ বাংলা মোবাইল ব্যাংক” চালু করা হয় ৩১ মার্চ ২০১১ সালে। এটি বর্তমানে রকেট নামে পরিবর্তন করা হয়েছে। মোবাইল ব্যাংকিং সেবা দেয়া ক্ষেত্রে নেতৃত্বের ভূমিকায় রয়েছে। ব্র্যাক ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান ’বিকাশ’ ও ডাচ-বাংলা মোবাইল ব্যাংক ‘রকেট’।

সামাজিক দায়বদ্ধতা

প্রতি বছর ডাচ বাংলা ব্যাংক গরীব ও মেধাবী শিক্ষার্থীদের জন্য ১০২ কোটি টাকার মেধাবৃত্তি প্রদান করে থাকে।

পণ্যসমূহ

  • ব্যাংকিং সেবা
  • এটিএম সেবা
  • কনজিউমার ব্যাংকিং
  • কর্পোরেট ব্যাংকিং
  • বিনিয়োগ ব্যাংকিং

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *