বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ পদ ৪৫ টি

বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ পদ ৪৫ টি

বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ পদ ৪৫ টি: বাণিজ্য মন্ত্রণালয় এ বিভিন্ন পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করা হয়েছে। বাণিজ্য মন্ত্রণালয় এ বিভিন্ন পদে নিয়োগ এর জন্য যোগ্য প্রার্থীদের কাছ থেকে দরখাস্ত আহবান করা হয়েছে। ১৯৭২ সালে বাণিজ্য মন্ত্রণালয় এর যাত্রা শুরু হয়। ১৯৮১ খ্রিস্টাব্দে বাণিজ্য মন্ত্রণালয়কে বাণিজ্য বিভাগ এবং বৈদেশিক বাণিজ্য বিভাগ নামে দু’টি বিভাগে বিভক্ত করা হয়। তাই চাকরি পেতে দেরি না করে আজই বাণিজ্য মন্ত্রণালয় এ বিভিন্ন পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেখে আবেদন করুন। আরও নতুন নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন www.poramorso24.com থেকে।

MINCOM চাকরির সার্কুলার 2023 কর্তৃপক্ষ কর্তৃক বাণিজ্য মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। আপনি www.mincom.gov.bd-এ প্রকাশিত বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩-এর অফিসিয়াল ছবি দেখতে পাবেন। সুতরাং আপনি যদি বাংলাদেশে এই মন্ত্রণালয়ের চাকরির জন্য আবেদন করতে চান তবে বাণিজ্য মন্ত্রণালয়ের চাকরির বিজ্ঞপ্তিটি মনোযোগ সহকারে পড়ুন।

বাণিজ্য মন্ত্রণালয় তার অফিসিয়াল ওয়েবসাইটে বাণিজ্য মন্ত্রণালয়কে এই চাকরির প্রস্তাব দিয়েছে। বাংলাদেশের সকল যোগ্য ব্যক্তিরা তাদের যোগ্যতা অনুযায়ী বাংলাদেশের যেকোনো স্থান থেকে বাণিজ্য মন্ত্রণালয়ের চাকরির জন্য আবেদন করতে পারেন। আপনি যদি মন্ত্রণালয়ে কাজ করতে আগ্রহী হন তবে আপনি আপনার যোগ্যতা অনুযায়ী বাণিজ্য মন্ত্রণালয়ে চাকরির জন্য আবেদন করতে পারেন।

আপনার যোগ্যতা অনুযায়ী চাকরির জন্য আবেদন করে হয়তো আপনি এই মন্ত্রণালয়ে চাকরি পেতে পারেন। এই বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩-এর জন্য আবেদন করার আগে এই চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে সম্পূর্ণ তথ্য বিস্তারিত দেখুন।

যারা বাংলাদেশ মন্ত্রণালয়ে চাকরির জন্য আবেদনের জন্য অপেক্ষা করছেন তাদের জন্য আজ আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি সুখবর। ভাল খবর হল যে বাণিজ্য মন্ত্রণালয় চাকরির বিজ্ঞপ্তি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে বাংলাদেশে যোগ্য লোকদের জন্য চাকরির প্রস্তাব দিয়েছে। আপনি চাকরির জন্য আবেদন করার জন্য এই Mincom জব সার্কুলারে আপনার যোগ্যতা অনুযায়ী চাকরির পদগুলিও দেখতে পারেন।

বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

  • সময়সীমাঃ ০২ মে ২০২৩
  • পদ সংখ্যাঃ ৪৫ টি
  • অনলাইনে আবেদন করুন নিচে থেকে

বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩
বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩
বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাণিজ্য মন্ত্রণালয়ে চাকরি ২০২৩

১৯৭২ সালে বাণিজ্য মন্ত্রণালয় এর যাত্রা শুরু হয়। ১৯৮১ খ্রিস্টাব্দে বাণিজ্য মন্ত্রণালয়কে বাণিজ্য বিভাগ ও বৈদেশিক বাণিজ্য বিভাগ নামে দু’টি বিভাগে বিভক্ত করা হয়। ১৯৮২ খ্রিস্টাব্দে শিল্পের সাথে একীভূত হয়ে শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয় হিসেবে আত্মপ্রকাশ করে। সে সময় বাণিজ্য বিভাগ, শিল্প বিভাগ এবং পাট বিভাগ এ মন্ত্রণালয় এর আওতাভুক্ত করা হয়। ১৯৮৫ খ্রিস্টাব্দ থেকে বাণিজ্য মন্ত্রণালয় হিসেবে পুনঃকার্যক্রম শুরু হয়। আরও নতুন নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন জব পেপার বিডি থেকে।

কার্যাবলী

সরকারি কার্যপ্রণালী বিধিতে বাণিজ্য ও বাণিজ্যর সাথে সম্পর্কিত ৩১ ধরনের কাজকে বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাভুক্ত করা হয়। অভ্যন্তরীণ ব্যবসা-বাণিজ্য চলমান রাখা এবং সম্প্রসারণে সহায়তা, আমদানি বাণিজ্যকে নিয়ন্ত্রণ করা, দ্রব্যমূল্য পরিস্থিতি স্বাভাবিক এবং সহনীয় পর্যায়ে রাখা, পণ্য ও সেবা রপ্তানির বাজার সম্প্রসারণ।

আন্তর্জাতিক বাণিজ্যের সাথে সম্পর্কিত বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার সাথে যোগাযোগ ও রপ্তানির স্বার্থে দরকষাকষি করা, ব্যবসা সংক্রান্ত দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক চুক্তি সম্পাদন। পণ্যের ট্যারিফ নির্ধারণ, বাণিজ্য সংক্রান্ত গবেষণা কার্যক্রম, তথ্য-উপাত্ত সংরক্ষণ, বিসিএস ক্যাডার কর্মকর্তাদের প্রশাসনিক নিয়ন্ত্রণ ইত্যাদি।

অধীনস্থ সংস্থা

  • ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ
  • বিজনেস প্রমোশন কাউন্সিল
  • বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউট
  • দি ইনস্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট এ্যাকাউন্টস অব বাংলাদেশ
  • ইনস্টিটিউট অব চার্টার্ড একাউন্টেন্টস অব বাংলাদেশ
  • বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন
  • রপ্তানি উন্নয়ন ব্যুরো
  • বাংলাদেশ ট্যারিফ কমিশন
  • আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের দপ্তর
  • জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর
  • যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তর
  • বাংলাদেশ চা বোর্ড

mincom.teletalk.com.bd অনলাইনে আবেদন করুন

আপনার বাণিজ্য মন্ত্রণালয়ের চাকরির আবেদন জমা দেওয়ার জন্য আপনাকে নীচের অনলাইন আবেদনের লিঙ্কটি অনুসরণ করতে হবে। নীচের লিঙ্কটি অনুসরণ করুন এবং আপনার পছন্দসই চাকরির পোস্টের জন্য আবেদন করুন।

  1. বাণিজ্য মন্ত্রণালয়ের চাকরির জন্য আবেদন করতে প্রথমে http://mincom.teletalk.com.bd এই লিঙ্কে যান।
  2. তারপর আপনাকে “অ্যাপ্লিকেশন” এ ক্লিক করতে হবে।
  3. তারপর, অ্যাপ্লিকেশন খোলা হবে.
  4. তারপরে, আপনার সঠিক ডেটা দিয়ে আপনার চাকরির আবেদনটি পূরণ করুন।
  5. তারপর, “পরবর্তী” বোতামে ক্লিক করতে পরবর্তী পৃষ্ঠায় যান।
  6. MINCOM জব সার্কুলার 2023 ইমেজে থাকা প্রস্তাবিত আকারে আপনার পরিষ্কার ছবি এবং স্বাক্ষরের ছবি আপলোড করুন।
  7. শেষ, “জমা দিন” বোতামে ক্লিক করুন।
  8. বাণিজ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ আশা করি উপর থেকে দেখেছেন।

এই ধরনের আরও পোষ্ট পেতে আমাদের poramorso24.com নিয়মিত ভিজিট করুন । ধর্যসহকারে পড়ার জন্য ধন্যবাদ।

আরও পড়ুন

  1. আকিজ বিডি ফ্যাক্টরী লিমিটেড নিয়োগ ২০২৩
  2. স্বরাষ্ট্র মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ পদ ২৯ টি
  3. যমুনা গ্রুপ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ পদ ৬০ টি
  4. ইউএস বাংলা এয়ারলাইন্স নিয়োগ ২০২৩ পদ ১৫০ টি
  5. বাংলাদেশ নৌবাহিনী বেসামরিক নিয়োগ ২০২৩

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *