মানবিক সাহায্য সংস্থা নিয়োগ ২০২৩

মানবিক সাহায্য সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ পদ ৬৬৫ টি

মানবিক সাহায্য সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ পদ ৬৬৫ টি: মানবিক সাহায্য সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে আজ। মানবিক সাহায্য সংস্থা সংক্ষেপে (এমএসএস) একটি একটি সুপ্রতিষ্ঠিত ক্ষুদ্রঋণ প্রদানকারী স্বেচ্ছাসেবী উন্নয়ন সংস্থা। মানবিক সাহায্য সংস্থা নিম্নোক্ত পদে দক্ষ কর্মী নিয়োগের জন্য সৎ, উদ্যমী ও কর্মঠ প্রার্থীদের খোঁজ করছে। নতুন এই মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) নিয়োগ বিজ্ঞপ্তি অনেক চাকরি প্রত্যাশীদের কাছে আশার আলো। নিচের মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) এ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ দেখে আবেদন করুন।

আমি মনে করি আপনি আরও নতুন এমএসএস এনজিও পদের জন্য আবেদন করতে উৎসাহিত হচ্ছেন। এমএসএস এনজিওর মূল চিত্রটি সাবধানে দেখুন। যখন আমরা মানবিক সাহায্য সংস্থার চাকরির বিজ্ঞপ্তি যত তাড়াতাড়ি সম্ভব আবেদন করতে বলি। তাই তাদের প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতা থাকলে তারাও আবেদন করতে পারে। মানবিক সাহায্য সংস্থা (MMS) জাতীয় পর্যায়ে একটি সুপ্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী উন্নয়ন সংস্থা। ক্ষুদ্রঋণ এবং ক্ষুদ্র ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগের এসএমই ঋণ কর্মসূচিকে সফল করার জন্য, আমরা জরুরী ভিত্তিতে নিম্নলিখিত দক্ষ কর্মীদের জন্য স্বতন্ত্র প্রার্থীদের কাছে আবেদন করেছি।

মানবিক সাহায্য সংস্থা নিয়োগ ২০২৩

  • সময়সীমাঃ ১৫ মে ২০২৩
  • পদ সংখ্যাঃ ৬৬৫ টি
  • আবেদন করুন ডাক যোগে

মানবিক সাহায্য সংস্থা নিয়োগ ২০২৩

মানবিক সাহায্য সংস্থা নিয়োগ ২০২৩

এমএসএস এনজিও নিয়োগ ২০২৩

এমএসএস এনজিও বাংলাদেশের একটি পপুলার ব্যক্তিগত প্রতিষ্ঠান। এই চাকুরী স্থায়ীকরণের পর সংস্থার নিয়মানুযায়ী দুটি উৎসব বোনাস। একটি ইনসেনটিভ বোনাস। বার্ষিক ইনক্রিমেন্ট। প্রভিডেন্ট ফান্ড ও গ্রাচ্যুইটি। চিকিৎসা অনুদানসহ মৃত্যু/দুর্ঘটনা জনিত আর্থিক সহায়তা এবং সন্তানদের জন্য শিক্ষা বৃত্তি। মোবাইল ভাতা বাইসাইকেল/মটর সাইকেল ঋণ ও মটরসাইকেল জ্বালানী খরচ। এসকল সুবিধাসহ সংস্থার বিধি মোতাবেক অন্যান্য সুবিধা প্রদান করা হবে।

মানবিক সাহায্য সংস্থা সংক্ষেপে (এমএসএস) বাংলাদেশের একটি বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থাগুলোর মধ্যে অন্যতম উন্নয়ন সংগঠন। ১৯৭৪ সালে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল এর কিছু সৃজনশীল তরুণ স্বাধীনতা উত্তর যুদ্ধ বিধ্বস্ত। প্রাকৃতিক দুর্যোগ কবলিত মানুষের অসহায়ত্ব নিরসনে প্রাথমিক পর্যায়ে পুণর্বাসন কার্যক্রমের মাধ্যমে এই সংস্থাটির সূচনা করে। এই কর্মসূচির সফল বাস্তবায়নের শেষে এটিকে জানুয়ারি ১৯৭৭ সালে প্রাতিষ্ঠানিক রূপ দেয় ও এর নামকরণ করা হয় সাহায্য সংস্থা। পরবর্তী কালে এটাকে মানবিক সাহায্য সংস্থা হিসেবে নামকরণ করা হয়।

মানবিক সাহায্য সংস্থায় চাকরি ২০২৩

MSS চাকরির খবর ২০২৩ দেখুন আবেদন ওয়েব সাইটে। প্রতিষ্ঠার শুরু থেকেই এমএসএস বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। এটি বর্তমানে মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) জাতীয় পর্যায়ের একটি এনজিও। বর্তমানে মানবিক সাহায্য সংস্থা হতদরিদ্র, দরিদ্র, ভূমিহীন, শ্রমজীবী, প্রান্তিক চাষী, ক্ষুদ্র ব্যবসায়ী। ক্ষুদ্র উদ্যোক্তা তথা দেশের পশ্চাৎপদ মানুষের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন, নাগরিক এবং গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে। তারা সামাজিক ও অর্থনৈতিকভাবে ক্ষমতায়ন এর প্রক্রিয়ায় নিয়োজিত পরিপূর্ণ প্রতিষ্ঠান।

অর্থনৈতিক মুক্তির অন্যতম শর্ত হলো কর্মসংস্থান সৃষ্টি ও দরিদ্র জনগোষ্ঠীর নিজস্ব পুঁজি গঠন করা। দৈনন্দিন আয়বৃদ্ধিমূলক কাজের মাধ্যমে উপার্জন ও নিয়মিত সঞ্চয়ের অভ্যাস গড়ে তোলা অপরিহার্য। দরিদ্রদের সঞ্চিত অর্থ এবং ঋণের টাকা উৎপাদনমুখী আয়বৃদ্ধিমূলক কাজে বিনিয়োগ করে।

ক্ষমতাহীন দরিদ্র মহিলাদের ক্ষমতায়ন এর মাধ্যমে এমএসএস দেশের বিভিন্ন জেলায় ও উপজেলায় চাহিদাভিত্তিক কর্মসূচী করছে। প্রথাগত ব্যাংকিং ব্যবস্থার বিকল্প হিসাবে দরিদ্র জনগোষ্ঠীকে ঋণ সুবিধা প্রদান এর মাধ্যমে তাদের আর্থ-সামাজিক উন্নয়ন। এমএসএস সঞ্চয় এবং ঋণ কর্মসূচির পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সেবামূলক কর্মসূচী পরিচালনা করে যাচ্ছে।

এই ধরনের আরও পোষ্ট পেতে আমাদের poramorso24.com নিয়মিত ভিজিট করুন । ধর্যসহকারে পড়ার জন্য ধন্যবাদ।

আরও পড়ুন

  1. ব্র্যাক এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ | BRAC ngo
  2. সাপ্তাহিক চাকরির সংবাদ পত্রিকা ০৭ এপ্রিল ২০২৩
  3. চাকরির ডাক পত্রিকা প্রকাশ ০৭ এপ্রিল ২০২৩ | Chakrir dak
  4. সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা ০৭ এপ্রিল ২০২৩ | chakrir khobor
  5. গ্রামীণ জন উন্নয়ন সংস্থা নিয়োগ ২০২৩

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *